Marketing

ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম- প্রফেশনাল নিয়ম।

পৃথিবীতে সবচাইতে জনপ্রিয় একটি সোশ্যাল মিডিয়া হচ্ছে ফেসবুক। ফেসবুক কে ঘিরে গড়ে উঠেছে অনেক ধরনের অনলাইন বিজনেস। একটি ফেসবুক পেজের মাধ্যমে আপনারা আপনার একটি বিজনেস কে খুব সহজেই প্রসারিত করতে পারেন। সম্প্রতি অনেক ধরনের সফল ফেসবুক পেজ রয়েছে বিজনেস পেজ কাকে বলা হয়। এই পেইজগুলো অনেক সফল হয়েছে তাদের প্রোডাক্ট বিক্রি করে। একজন উদ্যোক্তা খুব সহজে ফেসবুক পেজ তৈরি করে সেখানে খুব সহজেই তার বিজনেস চলে যেতে পারেন। বর্তমানে অনেক লাভজনক ব্যবসার আইডিয়া নিয়ে অনেকেই ফেসবুকের মাধ্যমে বিজনেস শুরু করে দিয়েছে।

আজকে আমি আপনাদের সাথে শেয়ার করবো ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম। সঠিকভাবে ফেসবুক বিজনেস পেজ খুলে আপনারা আপনাদের ব্যবসাকে খুব সহজেই দ্রুত প্রসারিত করতে পারেন। যারা আসলে জানেন না কিভাবে সঠিক নিয়মে ফেসবুক বিজনেস পেজ খুলতে হয় তাদের জন্য আজকের এই পোস্ট। এই পর্বে আমি আপনাদের সাথে আলোচনা করেছি সঠিক নিয়মে প্রফেশনাল ভাবে ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম এবং এর সঠিক ব্যবহার। আশা করতেছি এখান থেকে আপনারা খুবই অল্প সময়ে জানতে পারবেন যে কিভাবে ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে হয় এবং এর বিজনেস পেজ এর মাধ্যমে কিভাবে একটি প্রোডাক্ট খুব দ্রুত মানুষের মাঝে ছড়িয়ে দেওয়া যায়।

ফেসবুক বিজনেস পেজ কি?

অনেকের মনে সংশয় থাকতে পারে যা আসলে ফেসবুক বিজনেস পেজ কি। এটার উত্তর হচ্ছে যে পেইজের মাধ্যমে ফেসবুকে নিজস্ব ব্যবসা চালিয়ে যাওয়া যায় তাকে ফেসবুক বিজনেস পেজ বলা হয়।  নিজের ব্যবসার প্রোডাক্ট বিক্রি করা হয়। অর্থাৎ নিজের প্রোডাক্ট বিক্রি করার জন্য ব্যবসা চালিয়ে যাওয়ার উদ্দেশ্যে যে ফেসবুক পেজ তৈরি করা হয় সেটি হচ্ছে ফেসবুক বিজনেস পেজ

ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম

মাত্র একটি ক্লিক করে আপনারা খুলে নিতে পারবেন একটি ফেসবুক পেইজ। কিন্তু এখন কথা হচ্ছে একটি ফেসবুক পেজ খুলতে গেলে আপনাকে কি কি লাগবে বা কি কি ইনফরমেশন গুলো দিলে আপনার পেজটি একটি প্রফেশনাল লুক আসবে। আপনার ফেসবুক পেজটি যদি প্রফেশনাল লুক না দেখা যায় তাহলে আপনার টার্গেট কাস্টমার শেখ পেজ ভেবে অনেক সময় আপনি প্রোডাক্টটি পারচেজ করতে চাইবে না। তাই আপনাকে এমন একটি পেজ খুলতে হবে, যাতে আপনার ফেসবুক পেজটি খুবই প্রফেশনাল লোক দেখা যায়। এখন আমরা দেখব কিভাবে একটি ফেসবুক বিজনেস পেজ প্রফেশনাল লুক দেওয়া যায় এবং এটি কিভাবে খোলে।

**ফেসবুক বিজনেস পেজ খুলে প্রথমে আপনাকে এই লিঙ্কে প্রবেশ করতে হবে- https://www.facebook.com/pages/creation

**লিংকটিতে প্রবেশ করার পর আপনারা নিচের দেখানো ছবির মত একটি ছবি দেখতে পারবেন।

ফেসবুক বিজনেস পেজ খোলার নিয়ম

ওপরের ছবিটি লক্ষ করুন এবং উপরের ছবিতে দিকনির্দেশনা দেয়া হয়েছে সেটি সঠিকভাবে পূরণ করুন। এবং সবগুলো ইনফর্মেশন সঠিকভাবে যাওয়ার পর আপনারা নিচের নীল কালার বক্স আছে ‘Create Page” ক্লিক করুন। এখানে ক্লিক করার পর আপনার একটি পেজ সঠিকভাবে খোলা সফল হয়েছে।

এখন আপনার প্রথম কাজ হচ্ছে আপনার পেইজের দিতে হবে এবং কভার ফটো দিতে হবে। মোটামুটি ফেসবুক সম্পর্কে জানেন খুব সহজেই এই কভারটা খুব সহজেই আপলোড দিতে পারবেন। এবং এইগুলো সম্পূর্ণ হবে আপনার বেসিক বিজনেস ফেসবুক পেজ খোলা সঠিকভাবে সম্পন্ন হয়েছে।

ফেসবুক পেইজের “About” আপনার পেইজের সঠিক তথ্য প্রদান করতে হবে। সেখানে আপনার পেজের মোবাইল নাম্বার থাকলে ওয়েবসাইটের এড্রেস আপনার বিজনেসের সঠিক সময় কয়টা থেকে কয়টা পর্যন্ত আপনার ব্যবসা চালু থাকে এসব তথ্য দিয়ে আপনার একটি পেজ সম্পূর্ণভাবে কমপ্লিট করতে হবে। খুঁটিনাটি সব কিছু শেষ হলে বিজনেস পেজ এ রূপান্তরিত হবে। আশা করতেছি আপনারা এখান থেকে একটি ধারণা পেয়েছেন কিভাবে একটি ফেসবুক বিজনেস পেজ খুলতে হয়।

ফেসবুক বিজনেস পেজের নাম

ফেসবুক বিজনেস পেজ এর নাম কি খুবই গুরুত্বপূর্ণ? ফেসবুক বিজনেস পেজ এর নাম খুবই একটি গুরুত্বপূর্ণ বিষয়। আপনাকে পেজের নাম এমন একটি নামে দিতে হবে যেটা মানুষ খুব সহজে মনে রাখতে হবে এবং মানুষের কাছে সেটি পছন্দনীয় হবে। আপনি এমন একটি নাম নির্বাচন করেন যেটি মানুষের কাছে খুব সহজে মনে রাখা সম্ভব এবং আপনি যে প্রোডাক্টগুলো ফেসবুক পেজের মাধ্যমে বিক্রি করবেন সে প্রোডাক্ট এর সাথে সম্পর্কিত। ফেসবুক পেজের দিয়ে কাপড় বিক্রি করেন সেক্ষেত্রে নাম এরকম হতে পারে- “Online Fashion Store” অথবা আপনার যদি কোন দোকান থেকে থাকে তাহলে আপনি সেই দোকানের নামে খুলতে পারবেন। তবে হ্যাঁ অবশ্যই আপনাকে মনে রাখতে হবে যে আপনার পেইজের নাম যেন মানুষের কাজে খুব সহজে গ্রহণযোগ্য হয় এবং মনে রাখা সহজ হয়।

ফেসবুক পেজ মার্কেটিং

এই প্রক্রিয়াটি সম্পন্ন হলে এখন আপনার পেইজের মার্কেটিং করতে হবে। অর্থাৎ আপনার ফেসবুক পেজটি সবার মাঝে ছড়িয়ে দিতে হবে। এজন্য আপনারা যদি করতে পারেন বেসিক অবস্থায় আপনার যারা বন্ধ আছে ফেসবুকে তাদের আপনার পেইজে লাইক দেওয়ার জন্য ইনভাইট পাঠাতে পারেন। এবং বিভিন্ন গ্রুপে গিয়ে আপনার এই পেজটির লিংক শেয়ার করতে পারেন এতে করে আপনার পেজ সম্পর্কে মানুষ ধারণা পাবে এবং যদি আপনার পছন্দ হয় তাহলে অবশ্যই আপনার পেজের লাইক দিবে বা ফলো করবে।

ভর্তি কোন পোস্টে আমরা চেষ্টা করো ফেসবুক পেইজ মার্কেটিং কিভাবে করতে হয় এবং কিভাবে খুব সহজে ফেসবুক পেইজ সবার সামনে খুব দ্রুত মার্কেটিং করবেন। যারা এই আর্টিকেলটি পড়ে এখনো বুঝতে পারেনি কিভাবে একটি ফেসবুক বিজনেস পেজ তৈরি করতে হয় তারা অবশ্য এখানে কমেন্ট করুন। আর ভাল লাগলে অবশ্যই কমেন্ট করবেন এবং বন্ধুদের সাথে শেয়ার করবেন সবাইকে ধন্যবাদ জানিয়ে আজকের পোস্ট  শেষ করতেছি।

আরও দেখুনঃ 

প্রোডাক্ট মার্কেটিং কিভাবে করতে হয়? মার্কেটিং কৌশল জানুন

ডিজিটাল মার্কেটিং কি? ডিজিটাল মার্কেটিং কিভাবে শিখব?

কিভাবে অনলাইনে ব্যবসা শুরু করবেন? অনলাইনে ব্যবসা করার নিয়ম জেনে নিন।

ফেসবুক পেজ প্রমোট করার নিয়ম – সঠিক নিয়মে ফেসবুক বিজ্ঞাপন!

অনলাইনে কাপড়ের ব্যবসা। অনলাইনে কাপড়ের ব্যবসা করার নিয়ম

Online Marketing

আমরা চেষ্টা করি অনলাইন মারকেটিং সম্পর্কিত সকল সমাধান সবার সাথে শেয়ার করার জন্য। আশা করি আমাদের ওয়েবসাইট থেকে আপনি অনলাইন বিজনেস সম্পর্কিত তথ্য পাবেন। অন্যদিকে আপনি যদি ই-কমার্স ব্যবসা করতে চান সে সম্পর্কেও জানতে পারবেন। অনলাইন মার্কেটিং এক্সপার্ট দ্বারা আমরা আপনাদের সাথে সমাধান শেয়ার করে থাকি।

Related Articles

Back to top button
Close